1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

বইমেলা ঘিরে জঙ্গি তৎপরতা উড়িয়ে দেয়া যায় না : ডিএমপি কমিশনার

  • আপডেট টাইম : রবিবার, ১৩ ফেব্রুয়ারী, ২০২২
  • ১৯২ বার পঠিত

ডেস্ক রিপোর্ট : বইমেলা ঘিরে জঙ্গি তৎপরতা একেবারে উড়িয়ে দেয়া যায় না মন্তব্য করে ঢাকা মেট্রোপলিটন পুুলিশের (ডিএমপি) কমিশনার মো. শফিকুল ইসলাম বলেছেন, এটি প্রতিরোধে সব ধরনের ব্যবস্থা নেয়া হয়েছে।

বইমেলার নিরাপত্তা ব্যবস্থা পরিদর্শনে গিয়ে আজ রবিবার সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

ডিএমপি কমিশনার বলেন, ব্লগার ও লেখক অভিজিৎ রায় হত্যা মামলার রায়ের জন্য জঙ্গিরা একটু ক্ষিপ্ত রয়েছে। সেই সঙ্গে জঙ্গিদের নেতা মেজর জিয়া ধরাছোঁয়ার বাইরে থাকায় বইমেলা ঘিরে জঙ্গি তৎপরতাকে একেবারে উড়িয়ে দেয়া যায় না, তবে আতঙ্কের কিছু নেই। যেকোনো পরিস্থিতি মোকাবিলার জন্য ব্যবস্থা নেয়া হয়েছে।

বইমেলার সার্বিক নিরাপত্তার বিষয়ে তিনি বলেন, মেলাকেন্দ্রিক নিরাপত্তার পাশাপাশি শহীদ মিনারকেন্দ্রিক ও শাহবাগ-নীলক্ষেতকেন্দ্রিক নিরাপত্তা ব্যবস্থা থাকবে।

বাংলা একাডেমি ও সোহরাওয়ার্দী উদ্যানের আশেপাশে তল্লাশি দল থাকবে, সন্দেহজন কিছু দেখলে তারা তল্লাশি করবেন। মূল মেলা প্রাঙ্গনে প্রবেশের আগে প্রতিটি প্রবেশপথে আর্চওয়ে, মেটাল ডিটেক্টর থাকবে। এ ছাড়া কাউকে সন্দেহ হলে তাকে পৃথক কক্ষে নিয়ে তল্লাশি করা হবে।

মেলা প্রাঙ্গনসহ আশেপাশের এলাকার প্রতিটি ইঞ্চি জায়গা সিসিটিভির আওতায় আনা হয়েছে। মেলা প্রাঙ্গনে সাদা পোশাকে পুলিশ সদস্যের পাশাপাশি পর্যাপ্ত সংখ্যক পোশাকধারী সদস্যও মোতায়েন থাকবে।

মেলার আশেপাশে মোটরসাইকেল ও গাড়ি টহল থাকবে। এ ছাড়া সিটিটিসি, বোম্ব ডিসপোজাল ইউনিট, ক্রাইম সিন ভ্যান ও ডগ স্কোয়াড প্রস্তুত থাকবে। যে কোনো জরুরি পরিস্থিতি মোকাবেলায় সার্বিক প্রস্তুতি নেওয়া হয়েছে।

ডিএমপি কমিশনার বলেন, মেলায় মেডিক্যাল টিম ও ফায়ার সার্ভিস মোতায়েন থাকবে। ডিএমপি কন্ট্রোল রুমের ভেতরে ব্রেস্ট ফিডিং কক্ষ থাকবে। আমাদের ঊর্ধ্বতন কর্মকর্তারা নিয়মিত মেলা প্রাঙ্গনে আসবেন ও নিরাপত্তা বিষয়ে পর্যবেক্ষণ করবেন।

বইমেলায় স্বাস্থ্যবিধি মানার আহ্বান জানিয়ে ঢাকা মেট্রোপলিটন পুলিশ ডিএমপি কমিশনার বলেন, সবাইকে স্বাস্থ্যবিধি মানতে হবে, ক্রেতা-বিক্রেতা সবাইকে মাস্ক পরিধান করতে হবে। বইমেলার সঙ্গে সংশ্লিষ্ট ব্যক্তিদের টিকার সনদ না থাকলে জরিমানা করা হবে এবং মেলায় থাকতে দেওয়া হবে না।

তিনি বলেন, বইমেলার প্রবেশপথে তামপাত্রা মাপার ব্যবস্থা থাকবে, মাস্ক ছাড়া কেউ প্রবেশ করতে পারবে না। স্টলের কর্মীরা টিকা দিয়েছেন মর্মে কার্ড রাখতে হবে, অন্যথায় তাদের দোকান থেকে জরিমানা করা হবে এবং মেলায় থাকতে দেওয়া হবে না।

স্বাস্থ্যবিধি প্রতিপালনে বাংলায় যেসব নির্দেশনা দেওয়া আছে সেগুলো পালনে আমরা সচেষ্ট থাকবো বলেও উল্লেখ করেন তিনি।

 

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..